যশোর প্রতিনিধি: ২০২০ সালে ঢাকার কেরানীগঞ্জে চাঞ্চল্যকর আসলাম উদ্দীন হত্যায় জড়িত থাকা স্ত্রী উম্মে হাবিবা কণাকে যশোরের অভয়নগ উপজেলা থেকে আটক করেছেন র‌্যাব-৬

বুধবার (১৫ ফেব্রুয়ারি) নিহত আসলাম উদ্দিনের স্ত্রী কণা`কে যশোরের অভয়নগর থেকে আটক করা হয়। তিনি হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব-৬। র‌্যাব যশোর ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

র‌্যাব-৬ যশোরের অধিনায়ক লে. কমান্ডার এম নাজিউর রহমান জানান, ২০২০ সালের ৫ জুলাই টাকার দক্ষিণ কেরানীগঞ্জের পোস্তগোলা ব্রীজের নিচে বুড়িগঙ্গা নদী থেকে বস্তাবন্দী অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করেন পুলিশ। পরে ফ্রিঙ্গার প্রিন্টের মাধ্যমে জানা যায় মৃত ব্যক্তি যশোরের চৌগাছা উপজেলার আসলাম উদ্দীন।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর থেকে র‍্যাব এ মামলার ছায়া তদন্ত শুরু করেন। তদন্তের এক পর্যায়ে এ হত্যাকাণ্ডে তার স্ত্রীর জড়িত থাকার বিষয়টি উঠে আসে।

সবশেষে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারেন আসলামের স্ত্রী উম্মে হাবীবা কণা যশোরের অভয়নগরে এসে আত্মগোপনে রয়েছেন।

এরপর বুধবার অভয়নগরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটকের পর কণা তার স্বামীকে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেছেন অর্থ আত্মসাতের কারণে সে একাধিক বিয়ে করেন। আসলাম তার তৃতীয় স্বামী। অর্থ আত্মসাতের পর দ্বিতীয় স্বামীর সহযোগিতায় আসলামকে হত্যা করে লাশ বুড়িগঙ্গা নদীতে ফেলে দেয়া হয়। যশোর র‍্যাব-৬ এর অধিনায়ক আরো জানান, আটককৃত আসামিকে কেরানীগঞ্জ থানায় হস্তান্তর করা হবে।